ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

ইসির শক্তি নাই এই সরকার থাকাকালীন সুষ্ঠু নির্বাচন করার : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন (ইসি) এই সরকার গঠন করেছে। তাদের সেই শক্তি নাই এই সরকার থাকাকালীন ঠিক মতো ও সুষ্ঠু নির্বাচন করার। তাই তত্ত্বাবধায়ক ও নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে এবং নতুন নির্বাচন কমিশন পরিবর্তন করে। নতুন কমিশনকে সকল ব্যবস্থা গ্রহণের মধ্যদিয়ে গ্রহণ যোগ্য নির্বাচন করতে হবে।


গতকাল রবিবার (৭ মে) দুপুরে ঠাকুরগাঁও মির্জা রুহুল আমিন মিলনায়তনে সদর উপজেলা বিএনপির সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের সমালোচনা করে বলেন, এই সরকার ২৪ ঘণ্টায় আমাকে গালিগালাজ করে আমাকে মিথ্যাচার করেন। আমি যা বলি তা তাদের গায়ে সহ্য হয় না তাই তারা মিথ্যাচার করতে থাকেন।


আমরা এই জাতি একাটা ক্রান্তি লগ্নে উপস্থিত হয়েছি উল্লেখ করে তিনি বলেন, আগামী নির্বাচনের মধ্যদিয়ে সিদ্ধান্ত হবে যে এই দেশে গণতন্ত্র, স্বাধীনতা ও মানুষের অধিকার থাকবে কিনা। মানুষ ভোট দিতে পারবে কি পারবে না। তাই আমাদের সমস্ত শক্তিকে ঐক্যবদ্ধ ও সকল জনগণকে একত্রিত করে আমরা এই দাবনবিয় সরকার যে আমাদের সমস্ত সংসারকে তছনছ করে দিয়েছে। দেশকে তছনছ করে দিয়েছে। তাকে সরিয়ে জনগণের দ্বারা নির্বাচিত কল্যাণমূলক সরকার নিয়ে আসতে হবে।


মির্জা ফখরুল আরও বলেন, আমরা পরিষ্কার করে বলে দিয়েছি এই সরকারের অধীনে কোন নির্বাচন নয়। সরকারকে পদত্যাগ করতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়েই নতুন নির্বাচনের মধ্যমে দেশে উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির বাংলাদেশ বিনির্মাণের জন্য লড়াই করতে হবে। তাই আমরা ১০ ও ২৭ দফা দাবি দিয়েছি। সেই ২৭ দফার মধ্যদিয়ে আমরা এই দেশের আমূল পরিবর্তনের কথা বলেছি।


তার মতে, সেখানে গণতন্ত্র, আইন-আদালত, মানুষের জীবন জীবিকার নিরাপত্তা দেওয়ার জন্য আমরা ২৭ দফা দিয়েছি। তাই সমস্ত অন্যায় ও অবৈধকে পরাজিত করে সত্যিকার অর্থে একটি শান্তি ও সুন্দর রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দলটির সকলকে শপথ গ্রহণ করার আহ্বান জানাই।


এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুব দলের সভাপতি আবুনুর চৌধুরী ও অন্য নেতৃবৃন্দ।

ads

Our Facebook Page